April 27, 2024, 11:22 pm

Iq-1

গাজায় রাত ভর ইসরায়েলি বিমান হামলা, নিহত ১৪০

0 0
Read Time:2 Minute, 3 Second

ইকবাল হোসাইন

গাজায় রাতভর ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৪০ জনের প্রাণ গেছে। মঙ্গলবার হামাস এমনটি জানিয়েছে।এই হামলায় কয়েকশ লোক আহত হওয়ার পাশাপাশি বাড়িঘরও ধ্বংস হয়েছে বলে জানিয়েছে গোষ্ঠীটি।  

হামাস বলছে, গাজার উত্তরাঞ্চলীয় আল-শাতি শরণার্থী শিবিরের পাশাপাশি দক্ষিণের রাফাহ ও খান ইউনিসেও হামলা চালানো হয়। ইসরায়েলি বাহিনীর এই হামলায় ১৪০ জন নিহত হন। আল জাজিরা।

গেল ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। জবাবে হামাস শাসিত গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। সেই থেকে হামলা চলছেই। পাশাপাশি পশ্চিম তীরেও ইসরায়েলি হামলা বেড়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার সর্বশেষ তথ্যে জানিয়েছে, ২৪ ঘণ্টায় ৭০৪ ফিলিস্তিনির প্রাণ গেছে। নিহত বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭৯১ জনে। আহত বেড়ে হয়েছে ১৬ হাজার ২৯৭ জন।

অন্যদিকে অধিকৃত পশ্চিম তীরে নিহত বেড়ে ৯৬ জনে দাঁড়িয়েছে। আর আহত হয়েছেন এক হাজার ৮২৮ জন। সেখানে গ্রেপ্তারও বেড়ে হাজার ছাড়িয়েছে।  

হামাসের হামলায় ইসরায়েলে এক হাজার ৪০৫ জনের প্রাণ গেছে। আর আহত হয়েছেন পাঁচ হাজার ৪৩১ জন। এদিকে দুইশরও বেশি লোককে জিম্মি করে রেখেছে হামাস। এর মধ্যে বেসামরিক নাগরিক ও সেনাসদস্যও রয়েছেন। আর নিখোঁজ রয়েছেন প্রায় ১০০ জন।  

নিউজ সংগ্রহীত

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

এই ক্যাটাগরির আরো সংবাদ

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ